উখিয়া নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৪/০২/২০২৪ ৮:১৫ পিএম

নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গা আশ্রয়কেন্দ্রে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধদের মধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) নেওয়ার পর চিকিৎসক রোহিঙ্গা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

আড়াই বছর বয়সী শিশুটির নাম মো. রাসেল।

চমেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের বিভাগীয় প্রধান মোহাম্মদ রফিক উদ্দিন আহমেদ প্রতিদিনের বাংলাদেশকে রাসেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ভাসানচর থেকে সাতজনকে আমাদের ওয়ার্ডে আনা হয়েছিল। তাদের মধ্যে একজন (রাসেল) পথেই মারা গেছে। বাকি ছয়জনের চিকিৎসা চলছে।’

এর আগে আজ সকালে ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের রোহিঙ্গা ক্যাম্পের ৮১ নম্বর ক্লাস্টারে বিকট শব্দে একটি সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। এতে মোবাশের, আমেনা খাতুন, বসিরউল্যা, সফি আলম ও শিশু রবিউল, সোহেল, রাসেল, জোবায়দা, রশমিদা দগ্ধ হন।

ঘটনার পর স্থানীয়দের বরাতে ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কাওসার আলম ভূঁইয়া প্রতিদিনের বাংলাদেশকে বলেন, সকাল সাড়ে ৮টার দিকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ৮১ নম্বর ক্লাস্টারে আব্দুর শুকুরের ঘরে গ্যাস সিলিন্ডার বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। দুর্ঘটনার পরপরই রোহিঙ্গারা আগুন নিভিয়ে ফেলেন। খবর পেয়ে দগ্ধদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। দুপুরের দিকে সেখান থেকে নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয় তাদের।

এর মধ্যে সাতজনকে আবার পাঠানো হয় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে। চিকিৎসকের ভাষ্যমতে, পথেই মারা যায় রাসেল।

পাঠকের মতামত

আজ পহেলা বৈশাখ

আজ রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ-বাংলা নববর্ষ। বাংলা বর্ষপঞ্জিতে যুক্ত হলো নতুন বাংলা বর্ষ ১৪৩১ ...

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযান পরিচালিত এলাকায় ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত রুমা,রোয়াংছড়ি ও থানচি এলাকায় পর্যটকদের ভ্রমণ নিরুৎসাহিত করছে বান্দরবান জেলা প্রশাসন। ...

বাসের সাথে মুখোমুখি সংঘর্ষে চট্টগ্রাম-কক্সবাজার সড়কে দুই মোটরসাইকেল আরোহী নিহত

পটিয়ায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই আরোহী নিহত হয়েছে। নিহতরা হলেন- বোয়ালখালী উপজেলার পশ্চিম গোমদন্ডী এলাকার মোঃ ...